আজ ১৪ই আগস্ট, ২০১৮ ইং; ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ; বর্ষাকাল

জাককানইবিতে অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী ও অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
রাশেদুজ্জামান রনি, জাককানইবি সংবাদদাতা: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের আয়োজনে প্রথম পুনর্মিলনী ২০১৮ তথ্য সংগ্রহ এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন শিক্ষার্থীদের মতামত অনুষ্ঠান আজ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০২ কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক মোঃ জালাল উদ্দিন, আইকিউএসি এর পরিচালক এবং সঙ্গীত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রশীদুন নবী, অতিরিক্ত পরিচালক, অাইকিউএস,প্রফেসর ড.মো সাহাবউদ্দিন,সভাপতি শিক্ষক সমিতি,তপন কুমার সরকার, রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) ড. মোঃ হুমায়ুন কবীর। এছাড়াও অর্থনীতি বিভাগের শিক্ষক,কর্মকর্তা,কর্মচারী, নতুন-পুরাতন শিক্ষার্থী সহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এসময় স্বাগত বক্তব্য প্রদান করেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মো:তানজিল হোসেন ।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রবীণ বিভাগ অর্থনীতি পুনর্মিলনীর আয়োজন করেছে যাকে আমি সাধুবাদ জানাই। তিনি অর্থনীতি বিভাগের উন্নয়নের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করতে শিক্ষার্থীদের আহবান জানান এবং পাশাপাশি ভাল মানুুষ হওয়া অাহ্বান করেন।
অনুষ্ঠানে অ্যালামনাই শিক্ষার্থীরার বিভাগের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে আরো বেশি পরিমাণে গবেষণা কাজে নিয়োজিত হতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের এলামনাই গঠনের লক্ষে সংগ্রহ করা তথ্য-উপাত্ত উপস্থাপন করেন সহকারী অধ্যাপক মো:তানজিল হোসেন।
এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষে একাধিক সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।
অনুষ্ঠানে অর্থনীতি বিভাগে বিদ্যমান অসুবিধা সমূহ উপাচার্যের কাছে তুলে ধরে বক্তব্য প্রদান করা হয় এবং ল্যাবের ব্যবস্থা জন্য উপাচার্যের কাছে দাবী জানানো হয়। আইকিউএসি এর পরিচালক এবং সঙ্গীত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রশীদুন নবী কে এই ব্যাপারে পদক্ষেপ নিতে আহবান জানান অর্থনীতি বিভাগের শিক্ষকগণ।
অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড.মো নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক অাসিফ ইকবাল অারিফ।
প্রিন্ট করুন
মন্তব্য করুন