বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:০৭ অপরাহ্ন

ত্রিশালে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান আহাম্মদাবাদ উচ্চ বিদ্যালয়

ত্রিশালে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান আহাম্মদাবাদ উচ্চ বিদ্যালয়

আব্দুল্লাহ আল নোমানঃ  জাতীয় শিক্ষাসপ্তাহ ২০১৮, উপজেলা পর্যায়ে স্কুল ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান আহাম্মদাবাদ উচ্চ বিদ্যালয় নির্বাচিত হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, ত্রিশাল থেকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এর সম্মাননা স্মারক গ্রহণ করেন বিদ্যালয় এর প্রধান শিক্ষক জনাব শহিদ উল্লাহ মন্ডল।
বর্তমানে বিদ্যালয়টিতে প্রায় ১৬০০ ছাত্রছাত্রী অধ্যয়ন করছে এবং ২৪ জন শিক্ষক শিক্ষিকা, ৪ জন কর্মচারী নিয়োজিত আছেন।
২০১৮ সালে এস এস সি পরিক্ষায় পাসের হার ৯৪ শতাংশ ও জিপিএ ৫ প্রাপ্তির সংখ্যা ২৫ টি।২০১৭ সালে এস এস সি পরিক্ষায় জিপিএ ৫ প্রাপ্তির সংখ্যা ২৮।২০১৭ সালে জে এস সি পরিক্ষায় জিপিএ ৫ প্রাপ্তির সংখ্যা ৩৩ জন।
২০১৩ সালে আহাম্মদাবাদ এর প্রধান শিক্ষক নিযুক্ত হন মোঃ শহিদ উল্লাহ মন্ডল। এর পর থেকে আসতে থাকে অভাবনীয় সাফল্য।আর পিছন ফিরে তাকাতে হয় নি, একের পর এক সাফল্য মন্ডিত ফলাফল।
প্রধান শিক্ষক  শহিদ উল্লাহ মন্ডল জানান, আহাম্মদাবাদ উচ্চ বিদ্যালয় উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় আমি আনন্দিত।এ অর্জন আমি যাদের অক্লান্ত পরিশ্রমে এসেছে শিক্ষকমন্ডলী ও ছাত্রছাত্রীদের প্রতি উৎসর্গ করলাম।
ম্যানেজিং কমিটির সভাপতি মঞ্জুরুল ওয়াহেদ নিক্সন বলেন, আমাদের স্কুলের এ সুখবর পেয়ে আমি আনন্দিত। এর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।
সপ্তম শ্রেণির ছাত্রী নাবিলার সাথে কথা জানা যায়, বিদ্যালয়ে প্রতিদিন ৭ টি করে ক্লাস হয়। ক্লাসের পড়া ক্লাসেয় আদায় করে নেন শিক্ষকেরা, কিছু না বোঝলে স্যারেরা খুবই যত্ন সহকারে তা বোঝিয়ে দেন। তাই বেগ পেতে হয় না।।
উল্লেখ্য যে, আহাম্মদাবাদ উচ্চ বিদ্যালয় ঊনবিংশ শতাব্দীর মাঝামাঝি ভাগে তৎকালীন পুর্ব পাকিস্তান এর সর্ববৃহৎ জেলা ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত একটি প্রসিদ্ধ হাই স্কুল। ১৯৪৭ সালের ৪ জুলাই আহাম্মদাবাদ উচ্চ বিদ্যালয় যাত্রা শুরু করে।

অত্র বিদ্যালয়টি এলাকার একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান যা শিক্ষা,সংস্কৃতি, খেলাধুলা ও মান উন্নয়নে ভূমিকা রাখছে। ধারাবাহিক ভাল ফলাফল অর্জন করে যাচ্ছে ত্রিশাল উপজেলায়।
প্রিন্ট করুন
মন্তব্য করুন
শেয়ার করুন:
  • 832
    Shares





©সর্বস্বত্ব ২০১৬-২০২০ সংরক্ষিত