বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ১০:২৩ অপরাহ্ন

লুঝিনিকি স্টেডিয়ামে এক খন্ড বাংলাদেশ !

লুঝিনিকি স্টেডিয়ামে এক খন্ড বাংলাদেশ !

ব্রাজিল বনাম রাশিয়ার আন্তর্জাতিক প্রীতি ম্যাচকে ঘিরে সারা বিশ্বব্যাপী উত্তেজনা। শুক্রবার রাতে লুঝিনিকি স্টেডিয়ামে একটু বাড়তি প্রেরণা যোগাল ফুটবল ভক্ত কিছু বাঙ্গালী ।

লুঝিনিকি স্টেডিয়ামে তারা উড়াল লাল সবুজের পতাকা, লুঝিনিকি স্টেডিয়ামে দেখা  গেল এক খণ্ড বাংলাদেশ। রাশিয়াতে অবস্থানরত প্রবাসী বাঙ্গালীরা মাঠে উপস্থিত থেকে উপভোগ করেছেন খেলাটি।

প্রতিপক্ষ আসন্ন বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়া, ব্রাজিলের জন্য ম্যাচটি খুব একটা সহজ হবে না বলে মনে করেছিলেন অনেকেই। কিন্তু না, সবার সেই ধারণাকে ভুল প্রমাণ করে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে বড় ব্যবধানেই জয় তুলে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আসন্ন বিশ্বকাপের ফাইনাল ম্যাচের ভেন্যু মস্কোতে ব্রাজিলের জয়ে একটি করে গোল করেছেন পৌলিনিয়ো, কুতিনহো ও মিরান্ডা।

লুঝিনিকি স্টেডিয়ামে এদিন প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই। তবে সুযোগ সৃষ্টি করেছিল দুই দলই। ৩৭ মিনিটে মিডফিল্ডার মিরানচুকের দুর্দান্ত শটে অবশ্য গোল পায়নি স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পৌলিনহোর শট ঠেকিয়ে দেন রুশ গোলরক্ষক আকিনফিভ। ৫২ মিনিটে আবার রাশিয়াকে বাঁচিয়ে দেন আকিনফিভ। এবার হেড করে ব্রাজিলের প্রচেষ্টা রুখে দিয়েছিলেন স্বাগতিক গোলরক্ষক।

শেষ রক্ষা অবশ্য হয়নি বিশ্বকাপ আয়োজকদের ৫৩ মিনিটে, কাঙ্খিত গোলের দেখা পায় অতিথিরা। উইলিয়ানের ক্রস করা বলে থিয়াগো সিলভার হেড আটকে দিলেও ডিফেন্ডার মিরান্ডাকে থামাতে পারেননি আকিনফিভ। ম্যাচে ব্রাজিল এগিয়ে যায় ১-০ গোলে।

৬২ মিনিটে ব্রাজিলের ব্যবধান দ্বিগুণ করা গোলটি আসে পেনাল্টি থেকে। পৌলিনহো ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হলে কুতিনহোর শটে গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে নেন দলকে।

চার মিনিট পর পৌলিনহোর পা থেকে আসে ব্রাজিলের শেষ গোল। উইলিয়ানের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেছিলেন এই বার্সেলোনা তারকা।

প্রিন্ট করুন

মন্তব্য করুন
শেয়ার করুন:





©সর্বস্বত্ব ২০১৬-২০২০ সংরক্ষিত