আজ ১৪ই আগস্ট, ২০১৮ ইং; ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ; বর্ষাকাল

বরুকা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচনে অনিয়ম

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ফুলবাড়ীয়া প্রতিনিধি: ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার বরুকা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচনে ব্যপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আতাউর রহমান তার অগাধ দূর্নীতি ধামাচাপা দিতে ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল গোপন রাখেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ০৫.৪৫.৬১২০.০০০.৪১.০০৩.১৭-১২২ নং স্মারকে ১৫/০২/২০১৮ ইং তারিখে উপজেলা সমাজ সেবা অফিসারকে প্রিজাইডিং অফিসার করে ৪১.০১.৬১২০.৩০.০৬.০০১.১৮ নং স্মারক ও ৭৩(ক) ধারায় ফুলবাড়ীয়া উপজেলার বরুকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী তফসিল ঘোষনা করা হয়েছে বলে কাগজে-কলমে দেখানো হলেও, বরুকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আতাউর রহমান সরকারি প্রজ্ঞাপনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে নিজের মনগড়া আইন তৈরী করে নির্বাচনী তফসিল স্কুল নোটিশ বোর্ডে না টানিয়ে তা গোপন করে পকেট কমিটি গঠনের নীল নকশা তৈরি করেন। উক্ত নীলনক্সা মোতাবেক সভাপতি হিসেবে তারিকুল ইসলাম তারেক, চার অভিভাবক সদস্য হিসেবে আবেদ আলী, এনামুল হক, আবুল হোসেন ও বকুল মিয়াকে নির্বাচিত করার জন্য চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়। বিষয়টি নিয়ে স্থানীয় এবং অভিভাবকেদের ক্ষোভ বিরাজ করছে।

নির্বাচনের তফসিল

ম্যানেজিং কমিটির নির্বাচনী তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র বিতরণের শেষ সময়  ২০ ফেব্রুয়ারী, ২০১৮ বিকাল চারটায় থাকলেও নীল নকশা অনুযায়ী পুরো বিষয়টি গোপন রাখা হয় এবং তফসিল অনুযায়ী রোববার (২৫ ফেব্রুয়ারী, ২০১৮) চূড়ান্তভাবে মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়। তালিকায় দেখা যায়, নীল নকশার প্রার্থীদের ছাড়া আর কারও নাম নেই।

এদিকে, প্রধান শিক্ষক কাজী আতাউর রহমানের নীল নকশার কারণে অনেক সুযোগ্য প্রার্থী মনোনয়ন জমা দিতে না পেরে ক্ষোভ প্রকাশ করেন এবং পুনরায় অবাধ, সুষ্ঠু নির্বাচনের দাবি জানান।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আতাউর রহমানের কাছে বিস্তারিত জানার জন্য তাঁর মুঠোফোনে বার বার চেষ্টা করেও পাওয়া যায়নি।

এ ব্যাপারে উক্ত বিদ্যালয়ের সাবেক সভাপতি ও ইউনিয়ন আঃলীগের সাঃসম্পাদক সাইফুল ইসলাম বলেন, “বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার দূর্নীতি ধামাচাপা দিতে চুরি করে নীল নকশার নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের চেষ্টা করছে। কিন্তু, বিদ্যালয়ের স্বার্থের আমরা তা হতে দিবো না।”

স্থানীয় আরেক আঃলীগ নেতা জানান, “এই প্রধান শিক্ষক তার ইউনিয়ন বিএনপি’র সভাপতি ছিলেন। তার স্কুলের নির্বাচনী নীল নকশায় সদস্য হিসেবে জামায়াত নেতাও রয়েছেন।”

উল্লেখ্য যে, তফসিল অনুযায়ী আগামী ০৮ মার্চ, ২০১৮ইং বরুকা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।

প্রিন্ট করুন

মন্তব্য করুন