আজ ২০শে অক্টোবর, ২০১৮ ইং; ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ; হেমন্তকাল

এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে ভাঙচুর

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেরপুরের নালিতাবাড়ী শহরের সদ্য জাতীয়করণকৃত ঐতিহ্যবাহী তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ সময় আলোচনা সভা সুষ্ঠভাবে শেষ হলেও সাংস্কৃতিক অনুষ্ঠান পণ্ড হয়ে গেছে।

আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক কেন্দ্রীয় কৃষক লীগ নেতাকে আমন্ত্রণ না করায় কতিপয় যুবক তাণ্ডব চালিয়ে ভাঙচুর করেছে।

বিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান তার বক্তব্য শেষ করে মঞ্চ ত্যাগ করলে তাকে বিদায় জানাতে ব্যস্ত ছিলেন আয়োজক কর্তৃপক্ষ। এ সময় স্থানীয় এক যুবক মঞ্চের ডেস্কে দাঁড়িয়ে ওই বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক কেন্দ্রীয় কৃষক লীগ নেতা বদিউজ্জমানান বাদশাকে আমন্ত্রণ না জানানোয় ক্ষোভ প্রকাশ করে বক্তব্য শুরু করেন।

পরে তাৎক্ষণিকভাবে সহকারী প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম খোকন তাকে বারণ করে মঞ্চ থেকে নামিয়ে দেন। এতে হট্টগোল শুরু হলে প্রধান শিক্ষকসহ অন্যরা শিক্ষার্থীদের নিয়ন্ত্রণের চেষ্টা করেন। এ সময় একদল যুবক স্কুলের দরজা-জানালাসহ আসবাবপত্রে ভাঙচুর চালায়। ভাঙচুরের এক পর্যায়ে বিদ্যালয় ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়লে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে হামলাকারিরা পালিয়ে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব সাংস্কৃতিক অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

এ বিষয়ে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম খোকন জানান, আবু সাঈদ নামে এক যুবক মঞ্চে গিয়ে উস্কানিমূলক বক্তব্য দেয়। এতে বাঁধা দিলে তার নেতৃত্বে বিদ্যালয়ে ভাঙচুর চালানো হয়।

প্রধান শিক্ষক হারুন-অর-রশিদ জানান, একদল যুবক অতর্কিতভাবে বিশৃঙ্খলা তৈরি করায় পরবর্তী অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হবে।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম ফসিহুর রহমান বলেন, প্রধান শিক্ষকের ফোন পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। তবে আমাদের উপস্থিতি টের পেয়ে হামলাকারী যুবকরা পালিয়ে যায়। বিদ্যালয়ের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রিন্ট করুন

মন্তব্য করুন