আজ ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং; ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ; শরৎকাল

জঙ্গলবাড়ী বাতিঘরে তরুণদের “সংলাপ” অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বিশেষ প্রতিবেদক :

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার আছিম ইউনিয়নের জঙ্গলবাড়ী গ্রামে শিখরী ফাউন্ডেশন কর্তৃক প্রতিষ্ঠিত জঙ্গলবাড়ী বাতিঘর কর্তৃক আয়োজিত জ্ঞানভিত্তিক, সমৃদ্ধ ও আলোকিত জঙ্গলবাড়ী গ্রাম গড়তে তরুণ সমাজের কর্তব্য শীর্ষক “সংলাপ” শুক্রবার বাতিঘর প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সংলাপ অনুষ্ঠানের পূর্বে জাতীয় সঙ্গীত গেয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর ফরাজী বাড়ি মরহুম আহসান আলী ফরাজী পাঞ্জেগানা মসজিদের ঈমাম হাফেজ মোঃ সেলিম হোসাইন কর্তৃক পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে সংলাপ অনুষ্ঠানের শুভ সূচনা ঘটে।

জঙ্গলবাড়ী ইসলামীয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক জনাব আবুল কাশেম (দুদু মাষ্টার) -এর সভাপতিত্বে ও জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি মেহেদী জামান লিজনের সঞ্চালনায় উক্ত সংলাপে স্বাগত বক্তব্য রাখেন জঙ্গলবাড়ী বাতিঘরের সাধারণ সম্পাদক এফ ডি রায়হান।

সংলাপে মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন শিখরী ফাউন্ডেশনের পরিচালক ও জঙ্গলবাড়ী বাতিঘরের যুগ্ম সম্পাদক মেহেদী কাউসার ফরাজী। এরপর আগত তরুণদের প্রতিনিধি হিসেবে পর্যায়ক্রমে সংলাপে বক্তব্য রাখেন জঙ্গলবাড়ী বাতিঘরের যুগ্ম সম্পাদক আবু সাঈদ ফকির ও স্বেচ্ছাসেবক ইসহাক, নাঈম, মাসুদ, সারোয়ার, খোকন, ইকরা প্রমুখ।

এরপর তরুণদের আলোচনার প্রেক্ষিতে আগত অতিথিদের মাঝে বক্তব্য রাখেন শিখরী ফাউন্ডেশন সভাপতি সাইফুল আলম তুহিন, আছিম ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক নাজমুল আলম, জঙ্গলবাড়ীর আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী জনাব দুলাল সরকার, আওয়ামীলীগ নেতা জনাব শামসুল ইসলাম, আওয়ামীলীগ নেতা জনাব আব্দুল আজিজ ফরাজী, আওয়ামীলীগ নেতা আবু সাঈদ ফরাজী প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থিত হয়ে এবং বক্তব্য প্রদান করে জঙ্গলবাড়ী বাতিঘরকে কৃতার্থ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ও এসটি পাওয়ারের ম্যানেজার জনাব মোহাম্মদ আব্দুল খালেক, ফুলবাড়ীয়া উপজেলা যুবলীগ নেতা জনাব দিদারুল ইসলাম ও সাবেক ছাত্রনেতা জনাব রাজীব আহমেদ।

এরপর সভাপতির সমাপনী বক্তব্য ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়েছে।

উক্ত সংলাপে জঙ্গলবাড়ী গ্রামের বিভিন্ন সমস্যা ও জনগণের অধিকার নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। গ্রামের তরুণদের বুদ্ধিদীপ্ত ও যৌক্তিক বক্তব্যে সংলাপটি অর্থবহ এবং সফলভাবে সমাপ্ত হয়েছে।

প্রিন্ট করুন

মন্তব্য করুন

সর্বশেষ সংবাদ

শ্রেণীভুক্ত বিজ্ঞাপন

????????

Mymensingh Television

????????

ফেসবুকে আমরা!