বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ১০:৪৫ পূর্বাহ্ন

নেত্রকোণায় ধরা পড়লো মেছো বাঘ

নেত্রকোণার খালিয়াজুরীতে গ্রামবাসীর হাতে আটক হয়েছে একটি মেছো বাঘ। পরে বন বিভাগ প্রাণিটিকে উদ্ধার করে নিয়ে যায়।

রবিবার বিকাল পৌনে তিনটার দিকে উপজেলার মেন্দিপুর ইউনিয়নের জগন্নাথপুর ও রসুলপুর গ্রামের মাঝামাঝি বন-জঙ্গলে ঘেরা এলাকা মহুয়ারবাগ থেকে এই বাঘটি আটক করা হয়।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লোকমান হেকিম জানান, রসুলপুর গ্রামের জেলে গোবিন্দ, রবীন্দ্র সাগর ও অধীর হাওরে মাছ ধরছিলেন। এসময় হাওরের পাশে জঙ্গলের এক কিনারে মেছো বাঘটিকে দেখতে পান তারা। পরে খবর দিয়ে গ্রামবাসীকে এনে বাঘটিকে ধরতে অভিযান চালান সবাই। এক পর্যায়ে বাঘটির পায়ে মাছ ধরার কোচ দিয়ে ঘাই মেরে আহত করা হয়। পরে জাল ফেলে ধরা হয় বাঘটিকে। গ্রামবাসী মেছো বাঘটিকে নিয়ে আসে জগন্নাথপুর গ্রামে আমার বাড়িতে।

 

আমি উপজেলা বনবিভাগে খবর দিলে তারা এসে বাঘটিকে নিয়ে যায়।

উপজেলা বনবিভাগের কর্মচারী আব্দুল হেকিম বলেন, খবর পেয়ে জগন্নাথপুর গ্রাম থেকে মেছো বাঘটিকে উদ্ধার করে নিয়ে আসি। বর্তমানে অফিসে রেখে বাঘটির পায়ের চিকিৎসা করছি। আগামীকাল সোমবার সকালে মেছো বাঘটিকে নেত্রকোণা জেলা বনবিভাগের কার্যালয়ে পাঠাব।

গ্রামবাসির হাতে ধরা পড়া মেছো বাঘটির বিষয়ে জানতে চাইলে জেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা দীন ইসলাম বলেন, প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে সুস্থ্ করার পর কর্মকর্তাদের সাথে পরামর্শ করে বনে ছেড়ে দেয়া হবে বাঘটিকে।

প্রিন্ট করুন

মন্তব্য করুন
শেয়ার করুন:





©সর্বস্বত্ব ২০১৬-২০২০ সংরক্ষিত