শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৪:৪০ পূর্বাহ্ন

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে জাককানইবি’র শিক্ষক মিনহাজ সাময়িক বরখাস্ত

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে জাককানইবি’র শিক্ষক মিনহাজ সাময়িক বরখাস্ত

অভিযুক্ত শিক্ষক

অভিযুক্ত শিক্ষক

অভিযুক্ত শিক্ষক

ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষক প্রভাষক মিনহাজ উদ্দিনের বিরুদ্ধে একই বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে ধর্ষণের মামলা হওয়ায় বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ (১৬মে, ২০১৭) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারের কার্যালয় থেকে এ সংক্রান্ত একটি চিঠি উক্ত শিক্ষকের বরাবর পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত চিঠিতে উক্ত শিক্ষককে উদ্দেশ্য করে উল্লেখ করা হয়েছে যে, “আপনার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধনী/০৩) এর ৯ (১) ধারার ধর্ষণের মামলা হওয়ায় বি.এস.আর এর রুল ৭৩ এর নোট ০১ ও ০২ এর বিধানমতে আপনাকে সাময়িক বরখাস্ত করা হলো। এমতাবস্থায়, আপনি বিশ্ববিদ্যালয়ের কোন প্রকার একাডেমিক বা নন-একাডেমিক কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না। কিন্তু কর্তৃপক্ষ আপনাকে কোন প্রয়োজনে তলব করলে উপস্থিত হতে বাধ্য থাকবেন।”

বরখাস্তের নোটিশ

বরখাস্তের নোটিশ

উল্লেখ্য, গত ২ মে নির্যাতিত ওই শিক্ষার্থী বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালযের উপাচার্য বরাবর শিক্ষক মিনহাজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনে এবং ওইদিনই সে আত্মহত্যার চেষ্টা করে। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অধ্যাপক এএমএম শামসুর রহমানকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে। ৩ মে ওই শিক্ষার্থী বাদী হয়ে ত্রিশাল থানায় শিক্ষক মিনহাজ উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেছে। এ মামলায় গত ৭মে পুলিশ আসামি মিনহাজ উদ্দিনকে গ্রেফতার করে আদালতে পাঠালে আদালত তাকে জেলহাজতে পাঠান। এরই মধ্যে গত ৭ মে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ফরেনসিক বিভাগে ধর্ষণের শিকার ওই শিক্ষার্থীর মেডিক্যাল পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

আরও পড়ুন :

প্রিন্ট করুন
মন্তব্য করুন
শেয়ার করুন:
  • 62
    Shares





©সর্বস্বত্ব ২০১৬-২০২০ সংরক্ষিত