আজ ১৪ই আগস্ট, ২০১৮ ইং; ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ; বর্ষাকাল

হালুয়াঘাটে বাজার সমিতি নির্বাচনের প্রতীক বরাদ্দ

  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares
008
                                                                 প্রতীকী ছবি

ময়মনসিংহের  হালুয়াঘাট উপজেলার প্রাণ কেন্দ্র বলে খ্যাত ধারা বাজার ব্যবসায়ী সমিতির প্রথম নির্বাচনে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। বুধবার ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে নির্বাচনের আনুষ্ঠানিক ভাবে প্রতীক বরাদ্ধ দেওয়ার সাথে সাথেই ভোট যুেদ্ধর আগের যুদ্ধ প্রচারণা শুরু হয়ে গেছে। রাত ০৯ টা পর্যন্ত চলে প্রতীক বরাদ্দের কাজ।

প্রথমবারের মতো এই নির্বাচনে সর্বমোট ১৫টি পদের বিপরীতে মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৫ জন প্রার্থী। নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষদিন ছিলো মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত। মোট ১৫ টি পদের বিপরীতে ৩৮ জন প্রার্থী বিভিন্ন পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন।  গতকাল শেষ দিনে ১ জন প্রার্থী তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে এবং সিনিয়র-সহ সভাপতি পদে নূর মোহাম্মদ ও ক্রীড়া ও সাংস্কৃতিক পদে মোঃ নূরে আলম (তুহিন) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে বিভিন্ন পদে প্রতীক পাওয়া প্রার্থীরা হলেন, সভাপতি পদে প্রফেসার এমদাদুল ইসলাম (চেয়ার), ডাঃ মানিক চন্দ্র সরকার (আনারস), চান উদ্দিন খান (মোমবাতি), মোঃ কামরুজ্জামান খান বাবুল (হরিন), শফিউল আলম (চশমা), সহ-সভাপতি পদে আবু সাঈদ (মই), তাজ উদ্দিন তাজু (দোয়াত কলম), সাধারন সম্পাদক পদে ইব্রাহিম খান (মাছ), মুনায়েম খান (তালাচাবি), মাহাবুব আলম (জাহাজ), সারোয়ার হোসেন (ছাতা), রফিকুল ইসলাম (মোটরসাইকেল), রবিউল আওয়াল (চাকা), যুগ্ম সম্পাদক পদে  এরশাদ আলী (বাঘ), মোঃ শাহাদত আলী (রিক্সা), সাংগঠনিক সম্পাদক পদে মোহাম্মদ নূর (কলসী), মোঃ শফিকুল ইসলাম (হাতি), মোঃ আব্দুল হান্নান (টেবিল), কোষাধ্যক্ষ পদে মোঃ আসাদ উল্লাহ (হাতপাখা), মোঃ আব্দুর রাজ্জাক (মাইক), মফিজুল ইসলাম (গরুর গাড়ি), দপ্তর ও প্রচার সম্পাদক পদে মোঃ সায়েদুর রহমান রাজু (কুড়াল), সোহাগ হোসেন (সিলিং ফ্যান), শিক্ষা সমাজ কল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক পদে নূর নবী (কাপ পিরিচ), মোঃ ফয়জুর রহমান রাসেল (তলোয়াড়), মোঃ রিয়াজ উদ্দিন (ফুটবল), ও কার্যকরী সদস্য পদে আবুল হাশিম খন্দকার (গোলাপফুল),আসাদুজ্জামান (হাঁস), গিয়াস উদ্দিন (গিটার), মিজানুর রহমান (মোবাইল ফোন), মোশারফ হোসেন (কাঁঠাল), মিজানুর রহমান মিজান (ঘোড়া), শাহিন মিয়া (প্রজাপতি), মোঃ সেলিম (দেওয়াল ঘড়ি) ও শেখ রাসেল পেয়েছেন (টেলিভিশন)।

প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার প্রফেসার মাহাবুবুর রহমান, সহকারী নির্বাচন কমিশনার আলহাজ্ব বোরহান উদ্দিন, আলতাফ হোসেন ও লুৎফর রহমান সায়েম। প্রথমবারের মতো এই নির্বাচনে সর্বমোট ৬৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

প্রধান নির্বাচন কমিশনার প্রফেসার মাহাবুবুর রহমান সাংবাদিকদের বলেন, অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। উল্লেখ্য আসছে আগামী ২১ শে মে রবিবার ধারা বাজার ব্যবসায়ী সমিতির প্রথম নির্বাচন। নির্বাচনকে ঘিরে ভোটার এবং প্রার্থীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

প্রার্থীরা ভোটের জন্য ঘুরছেন ভোটারদের ধারে ধারে। এ বাজারের অনেক ব্যবসায়ী বলেন, বাজারের ব্যবসায়ীদের উন্নয়নে যিনি কাজ করবেন সেই প্রার্থীকেই আমরা আমাদের অভিভাবক হিসেবে বেছে নেবো।

প্রিন্ট করুন
মন্তব্য করুন