আজ ২১শে আগস্ট, ২০১৮ ইং; ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ; শরৎকাল

ফেসবুক জুড়ে বাংলাদেশ!

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এম. কে. ফরাজী, ময়মনসিংহ ডিভিশন টুয়েন্টিফোর ডটকম :

BDTigers

কেউ বলছেন, চাঁদরাতেও এত আনন্দ লাগে না। কেউ কেউ আবেগে কাঁদছেন। অনেকেই আবার “বাংলাদেশ এশিয়া কাপ জিতলে” ভিন্ন কিছু করার প্রতিজ্ঞা করছেন।

 

এশিয়া কাপ-২০১৬ এর ফাইনাল খেলা নিয়ে এভাবেই উল্লাসে মেতে উঠেছে ষোল কোটি বাংলাদেশী। আজ রাত সাড়ে সাতটায় আন্তর্জাতিক ক্রিকেটের নব নন্দনকানন মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার এশিয়া কাপ ফাইনাল ম্যাচ।

 

প্রথমবারের মতো এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় নিতে মরিয়া মাশরাফিদের নিয়ে তাই উৎকন্ঠিত, উল্লসিত পুরো জাতি। সরকার প্রধান থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামের সাধারণ জনতা, সবার চোখে এখন স্বপ্নজয়ের আকুলতা!

 

হরতাল-অবরোধ-পেট্রোল বোমার বিধ্বংসী কঠিন রাজনৈতিক সঙ্কট পেরিয়ে আলোর পথে যাত্রা করা নব উদ্দীপ্ত বাংলাদেশের দলমত নির্বিশেষে ষোল কোটি জনতাকে এক সূতোয় গেঁথেছে টাইগাররা।

 

এর প্রমাণ পাওয়া যাবে এই মুহুর্তের ফেসবুক টাইমলাইনে। টি-টুয়েন্টিতে অভিজ্ঞ ধোনির নেতৃত্বে দারুণ ফর্মে থাকা কোহলিদের হারিয়ে শিরোপা জয়ের লক্ষ্যে থাকা অপরাজেয় মাশরাফির নেতৃত্বে সৌম্য-সাব্বির-রিয়াদদের অনুপ্রাণিত করতে ফেসবুক ব্যবহারকারী কোটি বাংলাদেশী এক অভিনব ইতিহাস সৃষ্টি করেছেন!

 

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অফিসিয়াল ফেসবুক পেজের একটি পোস্টে গতকাল প্রোফাইল পিকচার হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের লোগো সম্বলিত ছবি ব্যবহারের আহবান জানানো হয়। এর পরপরই কোটি কোটি বাংলাদেশী ফেসবুক ব্যবহারকারী তাদের আহবানে সাড়া দেয়! যার ফলস্বরূপ আজকের ফেসবুক জুড়ে শুধুই বাংলাদেশ!

 

যে ক্রিকেট নিয়ে একটি জাতির এত আবেগ- এত ভালবাসা, যে ক্রিকেট আজ প্রধানমন্ত্রী ও সাধারণ জনতাকে এক কাতারে দাঁড় করিয়েছে, যে ক্রিকেট একটি বহুবিভক্ত জাতিকে এক সূতোয় গেঁথেছে – সেই ক্রিকেট কি আজ পারবে সেই জাতির মুখে হাসি ফোঁটাতে?

 

মাশরাফিদের দিকে চেয়ে আছে পুরো জাতি, আরেকবার আনন্দাশ্রু ঝড়ানোর তীব্র আকাঙ্ক্ষা নিয়ে। আজকে মিরপুরের গ্যালারি সহ সমগ্র বাংলাদেশের আনাচকানাচে উচ্চারিত হবে “বাংলাদেশ, বাংলাদেশ!” পদ্মা-মেঘনা-ব্রহ্মপুত্রের অববাহিকা আজ উল্লসিত হোক জয়োল্লাসে, সেই শুভকামনা!

প্রিন্ট করুন

মন্তব্য করুন