বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১১:২৩ অপরাহ্ন

শেখ হাসিনার উপর পরিবারতন্ত্রের দোষ চাপাচ্ছে এমপিপুত্র সেলিম

শেখ হাসিনার উপর পরিবারতন্ত্রের দোষ চাপাচ্ছে এমপিপুত্র সেলিম

অনলাইন ডেস্ক :

fb_img_1480315450626

ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজ সরকারিকরণের দাবিতে চলমান আন্দোলনে সারাদেশ উত্তাল। পুলিশের পিটুনিতে আন্দোলনরত শিক্ষক আবুল কালাম ও পথচারী সফর আলী নিহতের ঘটনায় ফুলবাড়ীয়ায় জারি রয়েছে অনির্দিষ্টকালের ১৪৪ ধারা। একাধিক মামলায় শত শত লোককে আসামি করায় গ্রেফতার আতঙ্কে ভুগছে সাধারণ জনগণ।

 

ফুলবাড়ীয়ার এই বিশৃঙ্খল পরিস্থিতির জন্য দায়ী করা হচ্ছে এমপি মোসলেম উদ্দিন এডভোকেট ও তাঁর পুত্র ইমদাদুল হক সেলিমকে। আন্দোলন সংশ্লিষ্টদের দাবি, এমপি ও তাঁর ছেলের ষড়যন্ত্রের ফলেই সব ধরনের যোগ্যতা থাকা সত্ত্বেও ফুলবাড়ীয়া বিশ্ববিদ্যালয় কলেজকে সরকারি না করে, এমপি’র নিজস্ব নন-এমপিওভুক্ত একটি নবীন ইন্টারমিডিয়েট কলেজকে (বেগম ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজ) সরকারি করা হয়েছে।

mp-ful

এই দাবির বিপরীতে গিয়ে এমপিপুত্র ইমদাদুল হক সেলিম ফেসবুকে দাবি করেছেন, উপজেলার প্রাচীনতম ফুলবাড়ীয়া বিশ্ববিদ্যালয় কলেজ সরকারিকরণ না করার জন্য দায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার অভিযোগ, প্রধানমন্ত্রী নিজেই উপজেলার প্রাচীনতম ও সবচেয়ে যোগ্য ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজকে বাদ দিয়ে তাঁর মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজকে সরকারি করার নির্দেশ দিয়েছেন। এক ফেসবুক কমেন্টে তিনি লিখেন, সারাদেশে জাতির জনকের পরিবারের সদস্যদের নামে প্রতিষ্ঠিত কলেজগুলোকে প্রাধান্য দিচ্ছেন শেখ হাসিনা।

mp-ful01

এদিকে, এমপি’র পুত্রের এমন অদ্ভূত যুক্তি প্রদর্শনে প্রধানমন্ত্রীকে দোষী সাব্যস্ত করায় ফুলবাড়ীয়ার সচেতন মহলে তীব্র নিন্দার ঝড় উঠেছে। সংশ্লিষ্ট এলাকার আওয়ামী রাজনীতিবিদদের দাবি, এমপির পুত্র নিজেদের পরিবারতন্ত্রের দায়ভার শেখ হাসিনার উপর চাপিয়ে শেখ হাসিনার সততাকে প্রশ্নবিদ্ধ করেছেন। পরিবারের সব সদস্যকে হারিয়ে দেশের মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করে দেশ পরিচালনা করছেন শেখ হাসিনা, সেখানে তাঁর বিরুদ্ধে পরিবারতন্ত্রের মতো গুরুতর অভিযোগ তোলায় আওয়ামী নেতৃবৃন্দ যারপরনাই বিরক্ত ও ক্ষুব্ধ।

প্রিন্ট করুন

মন্তব্য করুন
শেয়ার করুন:
  • 832
    Shares





©সর্বস্বত্ব ২০১৬-২০২০ সংরক্ষিত