বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:০৩ অপরাহ্ন

এইচএসসি বৃত্তিতে সৈনক কলেজ ময়মনসিংহের সেরা

এম. কে. ফরাজী, ময়মনসিংহ ডিভিশন টুয়েন্টিফোর ডটকম :

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০১৫ সালের ঢাকা শিক্ষা বোর্ডে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংখ্যার ভিত্তিতে ময়মনসিংহ সদরের উল্লেখযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকায় প্রথম হয়েছে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ।

 

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের তালিকা থেকে জানা যায়, ২০১৫ সালের এইচএসসি পরীক্ষায় সৈয়দ নজরুল কলেজ থেকে সর্বমোট ১১৬ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে, যার মধ্যে মেধাবৃত্তি লাভ করেছে ২১ জন ও সাধারণ বৃত্তি লাভ করেছে ৯৫ জন শিক্ষার্থী। ফলে, কলেজটি ময়মনসিংহ সদরের কলেজগুলোর মধ্যে প্রথম হয়েছে।

 

সর্বমোট ৩০ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে সরকারী মুমিনুন্নেসা মহিলা কলেজ এবং সর্বমোট ১৬ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী নিয়ে তৃতীয় হয়েছে মোমেনশাহী ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ।

 

এছাড়া, সর্বমোট ১৫ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী নিয়ে তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে সরকারী আনন্দমোহন কলেজ, সর্বমোট ০৫ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ, সর্বমোট ০১ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী নিয়ে ষষ্ঠ অবস্থানে আছে নাসিরাবাদ কলেজ।

 

ময়মনসিংহ সদরে অবস্থিত উল্লেখযোগ্য কলেজগুলোর এই তালিকায় উল্লেখিত তথ্যানুসারে, এডভান্সড রেসিডেন্টসিয়াল মডেল কলেজ, রয়েল মিডিয়া কলেজ, আলমগীর মনসুর মেমোরিয়াল (মিন্টু) কলেজ ও ময়মনসিংহ কমার্স কলেজ থেকে কোন শিক্ষার্থীই বৃত্তি লাভ করেনি বলে জানা যায়।

প্রিন্ট করুন
মন্তব্য করুন
শেয়ার করুন:
  • 2.5K
    Shares





©সর্বস্বত্ব ২০১৬-২০২০ সংরক্ষিত