বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:৪৭ অপরাহ্ন

জাবিতে ‘চিরকুট’ -এর নতুন কমিটি

জাবিতে ‘চিরকুট’ -এর নতুন কমিটি

চিরকুট

মোঃ সারোয়ার হোসাইন, জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাহিত্য সংগঠন ‘চিরকুট’ -এর এক বছর মেয়াদী নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। নবগঠিত এই কমিটি ২০১৯ সাল ব্যাপী সংগঠনের যাবতীয় কার্যক্রম পরিচালনা করবেন।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী অবেদুল্লাহ আল মাসুমকে সভাপতি ও দর্শন বিভাগের ৪৫তম আবর্তনের সাবিহা ইসলামকে সাধারণ সম্পাদক করে নতুন এই কমিটি গঠন করা হয়। মঙ্গলবার (২০ নভেম্বর, ২০১৮ ইং) ‘চিরকুট’ -এর আয়োজনে অনুষ্ঠিত ‘গল্প নিয়ে গল্প’ শীর্ষক অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কার্যনির্বাহী পর্ষদের এই নতুন কমিটি ঘোষণা করা হয়।

চিরকুট

বা দিক থেকেঃ অবেদুল্লাহ আল মাসুম, সাবিহা ইসলাম

সদ্য সাবেক সভাপতি কবি ও গল্পকার হাসানুজ্জামিল মেহেদী নতুন কমিটি ঘোষণা করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন- ‘চিরকুট’ এর প্রতিষ্ঠাতা কবি মাসুম মুনাওয়ার এবং বিদায়ী সাংগঠনিক সম্পাদক খালিদ মিঠুন। অনুষ্ঠানের এ পর্বটিতে সভাপতিত্ব করেন প্রখ্যাত অনুবাদক এবং ইরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা। তাঁর বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

কমিটিতে স্থানপ্রাপ্ত অন্যান্যরা হলেন, সহ সভাপতি – মুগ্ধ মুহাম্মদ এহতেশামুল (অর্থনীতি ৪৫ ব্যাচ), যুগ্ম সাধারণ সম্পাদক – হাসান তানভীর (ইংরেজি ৪৫ ব্যাচ), সাংগঠনিক সম্পাদক – লুফাইয়্যা শাম্মী লোপা (প্রত্নতত্ব ৪৬ ব্যাচ), প্রকাশনা বিষয়ক সম্পাদক – জাহিদ আল হাসান (নাটক ও নাট্যতত্ব ৪৬ ব্যাচ), সহ প্রকাশনা বিষয়ক সম্পাদক – সাইয়্যেদ ইব্রাহীম রিফাত (সাংবাদিকতা এবং গণমাধ্যম অধ্যয়ন ৪৭ ব্যাচ), অর্থ বিষয়ক সম্পাদক – আনারাতুল জান্নাত (পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস ৪৬ ব্যাচ), দপ্তর সম্পাদক – মীর হোসাইন (বোটানি ৪৬ ব্যাচ), সহ দপ্তর সম্পাদক – মাহমুদা আক্তার (ইংরেজি ৪৬ ব্যাচ), প্রচার সম্পাদক – ইমন মাহমুদ (ইংরেজি ৪৬ ব্যাচ), সহ প্রচার সম্পাদক – রুকাইয়্যা সরকার পাখি (ইংরেজি ৪৬ ব্যাচ)।

এছাড়া কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন – শামসুল আরেফিন তুষার (বাংলা ৪৭ ব্যাচ), আইরিশ পারভীন (বাংলা ৪৭ ব্যাচ), নিশি আক্তার (ইরেজি ৪৭ ব্যাচ), আল আমিন (বাংলা ৪৭ ব্যাচ)।

নতুন কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, উপদেষ্টা দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক কথা সাহিত্যিক রায়হান রাইন।

এর আগে দুই পর্বে সাজানো ‘গল্প নিয়ে গল্প’ অনুষ্ঠানটির প্রথম পর্বে আলোচনা করেন জনপ্রিয় কথাসাহিত্যিক পারভেজ হোসেন, শহীদুল আলম, সাদিয়া মাহজাবীন ইমাম এবং শাহনাজ নাসরীন।  এই পর্বে সভাপতিত্ব করেন কবি ও কথাসাহিত্যিক রায়হান রাইন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কথাসাহিত্যিক আখতার হোসেন,  হামীম কামরুল হক, অধ্যাপক আব্দুল্লা হেল কাফি, মেজর রাশেদ, এস এম মোজাম্মেল হোসেন, আফরোজা সুইটি, শঙ্খচূড় ইমাম, হাসনাত মোবারক, জাবি সাংস্কৃতিক জোট সভাপতি আশিকুর রহমানসহ সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, চিরকুট’র সাবেক এবং বর্তমান সদস্যসহ ক্যাম্পাসের এবং ক্যাম্পাসের বাইরের অর্ধশতাধিক লেখক সাহিত্যিক, দর্শকস্রোতা।

প্রিন্ট করুন

মন্তব্য করুন
শেয়ার করুন:
  • 3
    Shares





©সর্বস্বত্ব ২০১৬-২০২০ সংরক্ষিত