রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ১০:২২ পূর্বাহ্ন

জেল হত্যা দিবসে মৌন মিছিল ও মোমবাতি প্রজ্জ্বলন করলো জাবি ছাত্রলীগ

জেল হত্যা দিবসে মৌন মিছিল ও মোমবাতি প্রজ্জ্বলন করলো জাবি ছাত্রলীগ

হত্যা

মোঃ সারোয়ার হোসাইন, জাবি প্রতিনিধিঃ ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার কিছুদিন পরই ৩ নভেম্বর কারাগারে হত্যা করা হয় বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ও মহান জাতীয় চার নেতা, দেশের প্রথম ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলাম, প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দিন আহম্মেদ, সাবেক প্রধানমন্ত্রী ক্যাপ্টেন মনসুর আলী এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এএইচএম কামরুজ্জামানকে।

কুখ্যাত এই জেল হত্যার ঘটনাকে মনে করে, জেল হত্যা দিবসে মহান চার নেতাকে স্মরণ করে মৌন মিছিল ও মোমবাতি প্রজ্জ্বলন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার (০৩ নভেম্বর, ২০১৮ইং) সন্ধ্যা ছয়টায় জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্ত্বর থেকে মিছিলটি বের হয়। পরে মিছিলটি ক্যাম্পাসের সড়কগুলো পদক্ষিণ শেষে শহীদ মিনারে এসে শেষ হয়।

এতে পরবর্তীতে অংশগ্রহণ করেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম, আইন অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক এ এ মামুন, অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি প্রমুখ।

এছাড়া শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সহ সাধারণ শিক্ষার্থীরাও এতে উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন

মন্তব্য করুন
শেয়ার করুন:
  • 5
    Shares





©সর্বস্বত্ব ২০১৬-২০২০ সংরক্ষিত