রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ০৯:২০ পূর্বাহ্ন

জাবিতে প্রজাপতি মেলা ২ নভেম্বর

জাবিতে প্রজাপতি মেলা ২ নভেম্বর

 

মোঃ সারোয়ার হোসাইন, জাবি প্রতিনিধিঃ আগামী ২ নভেম্বর ২০১৮ ইং তারিখ (শুক্রবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে টানা নবমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রজাপতি মেলা। “উড়লে আকাশে প্রজাপতি, প্রকৃতি পায় নতুন গতি” এই স্লোগানকে সামনে রেখে মেলাটি আয়োজনের উদ্যোগ নিয়েছে জাবি প্রাণিবিদ্যা বিভাগের কীটতত্ত্ব শাখা। মেলার আহ্বায়ক হিসেবে রয়েছেন প্রাণীবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মনোয়ার হোসেন।

মেলার আহ্বায়ক ও প্রাণীবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মনোয়ার হোসেন এ ব্যাপারে বলেন, “আগামী ২ নভেম্বর সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম মেলার উদ্বোধন করবেন। প্রতি বছরের ন্যায় এবারের মেলায়ও থাকছে বর্ণাঢ্য র‌্যালি, শিশু-কিশোরদের জন্য প্রজাপতি বিষয়ক ছবি আঁকা প্রতিযোগিতা, প্রজাপতির আলোকচিত্র প্রদর্শনী, প্রজাপতির ছন্দের আদলে শিশুদের ডিসপ্লে, প্রজাপতির আদলে ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা,  প্রজাপতি বিষয়ক ডকুমেন্টারি প্রদর্শনী এবং পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান”

এ সময় তিনি আরও বলেন, “এবারের মেলায় আমাদের জলবায়ু পরির্বতন সর্ম্পকে সকলের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রজাপতি এবং জলবায়ু পরির্বতন শীর্ষক বির্তক অনুষ্ঠিত হব।”

এবারের  মেলার প্রজাপতির উপর বিশেষ অবদানের জন্য “প্রজাপতি এ্যাওয়ার্ড” দেওয়া হবে বলে জানান অধ্যাপক ড. মনোয়ার হোসেন। মেলাটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে বলেও জানান তিনি। 

প্রিন্ট করুন

মন্তব্য করুন
শেয়ার করুন:
  • 13
    Shares





©সর্বস্বত্ব ২০১৬-২০২০ সংরক্ষিত